2.9 C
New York
Wednesday, October 28, 2020
Home অর্থনীতি ভিসা কার্ডহোল্ডারদের জন্য ব্র্যাক ব্যাংকের ডিজিটাল রেমিট্যান্স সেবা চালু

ভিসা কার্ডহোল্ডারদের জন্য ব্র্যাক ব্যাংকের ডিজিটাল রেমিট্যান্স সেবা চালু

ব্র্যাক ব্যাংক তার ভিসা কার্ডহোল্ডারদের জন্য রেমিট্যান্স পরিষেবা চালু করার ঘোষণা দিয়েছে। ব্যাংকের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ব্র্যাক ব্যাংকের ভিসা কার্ডহোল্ডাররা এখন রেমিটারদের কাছ থেকে সরাসরি তাদের ডেবিট এবং ক্রেডিট কার্ডে রেমিট্যান্স পেতে সক্ষম হবেন।

ভিসা ডাইরেক্ট, যা আন্তঃসীমান্ত পেমেন্টগুলি সম্পন্ন করতে মধ্যস্থতাকারীর ভূমিকা পালন করবে, একটি ভিসা নেট প্রক্রিয়াকরণ ক্ষমতা যা কার্ডের তথ্য ব্যবহার করে সরাসরি অ্যাকাউন্টগুলিতে নিরাপদ, সুবিধাজনক এবং রিয়েল-টাইম তহবিল সরবরাহ করে।

এই রেমিট্যান্স পরিষেবা প্রাথমিকভাবে মালয়শিয়া ও সিঙ্গাপুরে বসবাসকারী প্রবাসী বাংলাদেশীদের (এনআরবি) জন্য প্রযোজ্য হবে। তারা মালয়শিয়ার মেব্যাংকটুইউ অ্যাপ এবং সিঙ্গাপুরে ইন্সটাআরইএম অ্যাপ (এনআইইউএম) ব্যবহার করে সরাসরি তাদের বেনেফিশিয়ারিদের ভিসা কার্ডগুলিতে তাদের রেমিট্যান্স স্থানান্তর করতে পারবেন।

ব্র্যাক ব্যাংকের হেড অফ রিটেইল ব্যাংকিং মাহীয়ুল ইসলাম বলেছেন, ব্র্যাক ব্যাংক গ্রাহকদের সেরা ব্যাংকিং অভিজ্ঞতা প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ। এই নতুন আন্তঃসীমা তহবিল স্থানান্তর পরিষেবা অবশ্যই গ্রাহকদের সময় বাঁচাবে, মধ্যস্থতাকারী যেমন- এক্সচেঞ্জ হাউস, ব্রোকার ইত্যাদি হ্রাস করবে এবং প্রবাসীদের জন্য রেমিট্যান্স পরিষেবা আরও সহজলভ্য করে তুলবে।

অন্যান্য দেশে প্রবাসীদের জন্য পরিষেবাটি আরও সহজলভ্য করতে ভিসা ধীরে ধীরে আরও গ্লোবাল ব্যাংকের সঙ্গে অংশীদারিত্বে যাবে।

অর্থ স্থানান্তরের এই পরিষেবাটি কঠোর কেওয়াইসি (আপনার গ্রাহককে জানুন) এবং বৈশ্বিক মান এবং প্রযোজ্য আইন মেনে অনুমোদনের একাধিক পদক্ষেপ অনুসরণ করে পরিচালিত হবে।

ভিসা কার্ডে রেমিট্যান্স পরিষেবাটি ব্র্যাক ব্যাংকের ডিজিটালাইজেশন, অংশীদারিত্ব এবং আর্থিক অন্তর্ভুক্তির যাত্রার একটি অংশ। এই পরিষেবাটি প্রবাসী রেমিটার এবং তাদের বেনিফিশিয়ারি উভয়ের জন্যই জীবনকে সহজ করে তুলবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

প্রথম কোয়ার্টারে লক্ষ্যমাত্রার চেয়ে ২৩৬.৮৪ মিলিয়ন ডলার বেশি রপ্তানি

অর্থনীতিবিদ আবু আহমেদ বলেন, রপ্তানির প্রবৃদ্ধি আমাদের অর্থনীতিতে একটা ভাল দিক। আগামি কোয়ার্টার অর্থাৎ অক্টোবর-ডিসেম্বর যদি রপ্তানি বৃদ্ধি ধরে রাখতে পারি তাহলে আমাদের অর্থনীতি...

বৈদেশিক মুদ্রার রিজার্ভ উন্নয়ন কর্মকাণ্ডে ব্যবহারের সিদ্ধান্ত বিনিয়োগবান্ধব

সাম্প্রতিক সময়ে বাংলাদেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভ বা মজুদের পরিমাণ উল্লেখযোগ্য হারে বেড়েছে। বেশ কিছু ঘটনা এখানে প্রধান ভূমিকা পালন করেছে। প্রথমত সরকারের ২ শতাংশ...

বিদেশগামীদের করোনা পরীক্ষার ফি সর্বোচ্চ ৩ হাজার টাকা

বেসরকারি হাসপাতালে বিদেশগামী যাত্রীদের কোভিড-১৯ পরীক্ষার ফি সর্বোচ্চ ৩ হাজার টাকা নির্ধারণ করেছে স্বাস্থ্য অধিদফতর। বুধবার অধিদফতরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিকসমূহ) ডা. মো. ফরিদ...

করোনাকালে এশিয়ায় সবচেয়ে বেশি প্রবৃদ্ধি বাংলাদেশের: পররাষ্ট্রমন্ত্রী

করোনাভাইরাসের মহামারি চলাকালে এশিয়ার সবগুলো দেশের মধ্যে বাংলাদেশে সবচেয়ে বেশি অর্থনৈতিক প্রবৃদ্ধি হয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন।তিনি বলেন, ‘বিশ্বব্যাংক ও আইএমএফ...

Recent Comments